ছাত্রলীগ কর্মী হাবিব হত্যা মামলার সব আসামি খালাস

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-23 07:55:55

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ছাত্রলীগ কর্মী কাজী হাবিবুর রহমান হাবিব (২৪) হত্যা মামলার সকল আসামি খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মুমিনুন নেসা।

সিলেটে মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জুবায়ের বক্ত বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ হত্যা মামলায় ১১ জন আসামি ছিলেন। তাদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেছেন। রায় ঘোষণার সময় মামলার ১১ আসামিদের মধ্যে ৮ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকি ৩ জন পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৯ জানুয়ারি দুপুরে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফটকে কাজী হাবিবুর রহমানের ওপর হামলা হয়। গুরুতর অবস্থায় তাকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সেখান থেকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত পৌনে ১২টার তার মৃত্যু হয়।

হাবিব ওই ইউনিভার্সিটির বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। তার বাড়ি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার রানীঘাট গ্রামে। হাবিব ওই গ্রামের কাজী সিদ্দিকুর রহমানের ছেলে।

এ ঘটনায় হাবিবের ভাই কাজী জাকির হোসেন বাদী হয়ে ১১ জনকে অভিযুক্ত করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- ছাত্রলীগ নেতা হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, সুবায়ের আহমদ সুহেল, ময়নুল ইসলাম রুমেল, তুহিন আহমদ, নাহিদ হাসান, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়নসহ ১১ জনকে আসামি করা হয়।

এ ঘটনার পরই তাদেরকে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর