কৃষি ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 03:59:37

অর্থ আত্মসাতের এক মামলায় কৃষি ব্যাংক দাংমড়া শাখার সাবেক পরিদর্শক হাফিজুর রহমানকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে দশ লাখ টাকা, অনাদায়ে আরও ৪ মাসের বিনাশ্রম করাদণ্ড দেয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার বিশেষ জেলা ও দায়রা জজ মো. আশরাফুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

হাফিজুর রহমান দৌলতপুর উপজেলার কৈপাল গ্রামের মৃত আসগর আলীর ছেলে।

অভিযোগপত্রে জানা যায়, ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংক দাংমড়া শাখায় কর্মরত থাকা অবস্থায় ৯৫টি টি আই ও রশিদের নিজে স্বাক্ষর পূর্বক আদায়কৃত নয় লাখ একান্ন হাজার ছয়শত চুয়ান্ন টাকা অসৎ উদ্দেশ্যে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার মাধ্যমে কোন ডেবিট ভাউচারের লিপিবদ্ধ না করে, কোন কর্মকর্তার নিকট উপস্থাপন না করে, ব্যাংকেও জমা প্রদান না করে, তৎকালীন সময়ে নিজে টাকা আত্মসাৎ করেন।

২০১৪ সালের অক্টোবর মাসের ২৯ তারিখে দুনীতি দমন কমিশনের অনুসন্ধান শেষে রেকর্ডপত্র অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি ও সাক্ষীদের বক্তব্য পর্যালোচনা করে হাফিজুর রহমানকে সাময়িক বরখাস্ত করেন। ২০১৬ সালের ২২ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. আব্দুল গাফফার বাদী হয়ে দৌলতপুর থানায় এজাহার দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর