বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, ৪৬ বছর পর ফিরোজের বিরুদ্ধে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-09-01 14:47:19

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ৪৬ বছর পর সাবেক চিফ হুইপ ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বাউফল উপজেলার বাউফল ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. জাহিদুল হক পটুয়াখালী মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় সাক্ষী করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাবেক সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে।

বাদী পক্ষে মামলার শুনানি করেন জেলা জজ আদালতের অ্যাডভোকেট জাহিদুল ইসলাম ও অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিগত ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীর জনক শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর বরিশালে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে পেশকার বাড়ির সামনে দিয়ে তৎকালীন ছাত্রলীগের একটি মিছিল বের হয়। ওই মিছিলে এমপি আসম ফিরোজের নেতৃত্বে হামলা করা হয় এবং অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশে আওয়ামী লীগ অফিসে ঢুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নামিয়ে ভাঙচুর করা হয়। এরপর তার নেতৃত্বে বঙ্গবন্ধুর ছবিতে জুতার মালা পরিয়ে শহরে আনন্দ মিছিল করা হয়। ওই দিনই বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে ঢুকে জাতির জনকের ছবি ভাঙচুর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী মো. জাহাঙ্গীর হোসেন জানান, বিচারক মো. জামাল হোসেন মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য আগামী ১৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন।

এ সম্পর্কিত আরও খবর