চিত্রনায়ক সোহেল হত্যা: জামিন পেলেন আশিষ চৌধুরী

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-13 11:39:21

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার অন্যতম আসামি আশীষ রায় চৌধুরীকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (১৩ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলা ৬ মাসের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তির জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে আসামিরপক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সাঈদ আহমেদ রাজা আর তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় ও সেলিম আশরাফ চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে, গত ২৯ অক্টোবর সোহেল চৌধুরী হত্যা মামলা সর্বোচ্চ আদালতের নির্দেশনার পরও ৬ মাসে বিচারকাজ শেষ না বিচারককে শোকজ করেন আপিল বিভাগ। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারককে শোকজের জবাব দিতে বলা হয়। ওই সময় পর্যন্ত এ মামলার আসামি আশিষ রায় চৌধুরীর জামিন স্থগিত থাকবে বলে আদেশে বলা হয়েছিল।

২০২২ সালের ৫ এপ্রিল রাতে রাজধানীর গুলশান থেকে সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক আসামি আশীষ রায় চৌধুরীকে (৬৩) গ্রেফতার করা হয়।

গুলশানের ওই বাসা থেকে ২২ বোতল বিদেশি মদ, ১৪ বোতল সোডা ওয়াটার, একটি আইপ্যাড, ১৬টি বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড, দুটি আইফোন ও নগদ দুই লাখ টাকা জব্দ করা হয়।

পরদিন র‌্যাব-১০ এর ডিএডি জাহাঙ্গীর আলম গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ১৭ নম্বর রোডে ট্রাম্পস ক্লাবের নিচে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার দিনই তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় হত্যা মামলা করেন।

ওই ঘটনায় পুলিশের দেওয়া অভিযোগপত্রের ভিত্তিতে মামলা শুরু হলেও নথি গায়েব হয়ে যাওয়ায় বিচারে দীর্ঘসূত্রতা দেখা দেয়।

এ সম্পর্কিত আরও খবর