অবরোধ অনিশ্চয়তায় আইনজীবী নিবন্ধনের এমসিকিউ পরীক্ষা শুক্রবার

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-16 21:21:30

দেশের অধস্তন আদালতে প্রাকটিসের জন্য আইনজীবী তালিকাভুক্তির (এনরোলমেন্ট) জন্য এমসিকিউ পরীক্ষা আগামীকাল শুক্রবার (১৭ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে। এতে সারাদেশের প্রায় ৫০ হাজার পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

বিএনপি জামায়াত ঘোষিত অবরোধ শেষ হবে শুক্রবার সকাল ৬টায়। শুক্রবার রাতে সারাদেশের সাথে ঢাকার বাস চলাচল স্বাভাবিক না হলে পরীক্ষার্থীদের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়বে।

যদিও ইতোমধ্যে সকাল ১০টার পরিবর্তে ১১টায় পরীক্ষা শুরুর কথা জানিয়েছে বার কাউন্সিল। এ পরীক্ষা দুপুর ১২টা পর্যন্ত চলবে। রোল অনুযায়ী আসন বিন্যাস পূর্বেই সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থী তার নির্ধারিত কেন্দ্রে না গিয়ে অন্য কেন্দ্রে হাজির হলে তার পরীক্ষা নেওয়া সম্ভব হবে বলে জানিয়েছে সংস্থাটি।

অনলাইন লিংক বা বার কাউন্সিলের ওয়েবসাইটে নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থীকে হলে প্রবেশ করতে দেওয়া হবে না।

পরীক্ষা কেন্দ্রে কোনো প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস, মোবাইল ফোন, হিয়ারিং এইড, স্মার্ট ওয়াচ, ডাটা ট্রান্সফার করা যায় এরূপ যে কোনো প্রকার ডিভাইস, নোট বই, খাতা প্রভৃতি সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে প্রার্থীদের উভয় কান সম্পূর্ণ দৃশ্যমান রাখতে হবে মর্মে নির্দেশনা দেওয়া হয়েছে।

পরীক্ষা শুরু হয়ে যাওয়ার পর কোনো প্রার্থীকে পরীক্ষা-কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। একইভাবে পরীক্ষা শেষ হওয়ার আগে কোনো প্রার্থীকে পরীক্ষার কক্ষ/কেন্দ্র থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর