আদালত থেকে নথি চুরি মামলায় আইনজীবী কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-21 20:29:23

আদালত থেকে নথি চুরি ও বিচারকের আদেশ মুছে ফেলার অভিযোগে করা মামলায় শামিমা আক্তার শিউলী নামে এক আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে আইনজীবী শামীমা আক্তার শিউলী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, গত ২৫ অক্টোবর সকালে জনৈক রোকসানা আলম বাদী হয়ে নূরে আলম পিন্টুসহ ০৮ জনের বিরুদ্ধে একটি পিটিশন মামলার আবেদন করেন। এ মামলার আইনজীবী ছিলেন শামীমা আক্তার শিউলী। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা না পাওয়ায় উক্ত আবেদনটি খারিজ করে দেন।

পরবর্তীতে আইনজীবী শিউলী আনুমানিক ২ ঘটিকায় আদালতে উপস্থিত হয়ে আবেদন খারিজের বিষয়টি জানতে পারেন। তখন আইনজীবী বলেন "আমি স্যারের (বিচারকের) সাথে দেখা করতে চাই এবং মামলাটি Take back নিব" সাথে সাথেই আইনজীবী তার একটি ভিজিটিং কার্ড বেঞ্চ সহকারী দিয়ে ম্যাজিস্ট্রেটের সাথে দেখা করবেন বলে জানান।

ম্যাজিস্ট্রেট দেখা না করে অন্য মামলার জন্য ফের এজলাসে উঠলে আইনজীবী শিউলী ম্যাজিস্ট্রেটকে বলেন, ' স্যার, আমার ২০/২৫ বছরের অভিজ্ঞতা মামলাটি খারিজ করলে আমার মান ইজ্জত থাকবে না, বাদী আমার এলাকার দয়া করে মামলাটি Take back করেন"। তখন ম্যাজিস্ট্রেট বলেন যে, ইতোমধ্যে মামলাটির আদেশ প্রদান করা হয়েছে। এরপর আইনজীবী চলে যায়।

পরবর্তীতে আইনজীবীর সহকারী মামলার নথিটি দেখার কথা বলে আদালত থেকে চুরি করে নিয়ে যায়। বেঞ্চ সহকারী আইনজীবীর চেম্বারে গিয়ে তার কাছে নথিটি ফেরত চাইলে শিউলি নথিটির উপরে পেনসিল দিয়ে ম্যাজিস্ট্রেটের লেখা আদেশ ইরেজার দিয়ে মুছে ফেলে ও তার নামীয় ওকলাতনামা এবং নথিতে থাকা কোর্ট ফি ছিড়ে রেখে দেয়।

এমন অভিযোগে গত ২৯ অক্টোবর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত নং-২২ এর বেঞ্চ সহকারী মোঃ রাকিব চৌধুরী বাদী হয়ে এ মামলাটি করেন।

এ সম্পর্কিত আরও খবর