মির্জা আব্বাসের দুর্নীতির মামলার রায় ৩০ নভেম্বর

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-22 16:48:15

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন সংক্রান্ত দুর্নীতির অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। 

বুধবার (২২ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালত আসামি পক্ষের যুক্তিতর্ক গ্রহণ করে রায়ের জন্য এ দিন ধার্য করেন।

তবে আসামিপক্ষ আরও যুক্তিতর্ক শুনানি করতে চাইলে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ও আগামী রোববার (২৬ নভেম্বর) দুপুর আড়াইটায় শুনানির জন্য দিন ধার্য করা হয়।

গত ১২ নভেম্বর ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তা শাহজাহান মিয়া ও কাজী শিফাউর রহমান হিমেল তার পক্ষে সাফাই সাক্ষ্য দেন। এরপর মির্জা আব্বাস নিজেই তার মামলায় সাফাই সাক্ষ্য দেন। 

মামলার বিচার চলাকালে আদালত প্রসিকিউশনের ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ২৪ মে মামলাটি তদন্ত শেষে দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর