জামালপুরে ট্রেনের ছাদে যাত্রী হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, জামালপুর | 2023-11-22 17:33:32

ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জ বাজারগামী কমিউটার ট্রেনের ছাদে এক যাত্রীকে হত্যার অভিযোগে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২২ নভেম্বর) বিকালে জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আবু তাহের এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, কিশোরগঞ্জ জেলার জীবন, গাজীপুর জেলার শিপন, রাজধানী মিরপুর এলাকার রাকিব, কুমিল্লা জেলার সোহেল রানা এবং মানিকগঞ্জ জেলার রনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নূরুল করিম ছোটন জানান, ২০১১ সালের ১৩ জুন জামালপুর জেলার দুরমুঠ রেলওয়ে স্টেশনের কাছে রেল লাইনের পাশ থেকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেন পুলিশ।

এ ঘটনায় দেওয়ানগঞ্জ রেলওয়ে থানার এ এস আই নজরুল ইসলাম বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। পরে জামালপুর রেলওয়ে থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাকের আহমেদ মামলাটির তদন্ত শুরু করেন এবং ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করতে সক্ষম হন।

দীর্ঘদিন মামলার শুনানির পর ৭ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে বিচারক প্রত্যেক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন।

রায় ঘোষনার সময় আদালতে চার আসামি উপস্থিত থাকলেও রনি নামে অপর আসামি পলাতক ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা অফিসার খন্দকার শাকের আহমেদ জানান, আসামরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন রফিকুল ইসলাম বাচ্চু।

এ সম্পর্কিত আরও খবর