লালমনিরহাটে জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুইজন কারাগারে

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-04-22 16:31:39

লালমনিরহাটে শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় বিএনপি নেতা ও লালমনিরহাট সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম মমিনুল হক ও সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলমকে কারাগারে প্রেরণ করছেন আদালত।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান তাদের দুই জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

হাইকোর্ট হতে অন্তর্বর্তীকালীন জামিন শেষে জেলা ও দায়রা জজ আদালত লালমনিরহাটে হাজির হয়ে তারা জামিনের আবেদন করেছিলেন।

বিএনপি নেতা মমিনুল ইসলাম লালমনিরহাট জেলা বিএনপি'র যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ছাত্রদল নেতা জাহাঙ্গীর আলম সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। এই দিন মোট নয়জন আসামি একসাথে জামিন চাইলে আদালত দুইজনের জামিন নামঞ্জুর করে এবং সাত জনের জামিন মঞ্জুর করেন। এর আগে ওই দুই আসামি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর বিএনপি'র হরতাল কর্মসূচিতে লাল সদর উপজেলার মহেন্দ্র নগরে আওয়ামী লীগ বিএনপি'র সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে নিহত হন স্থানীয় ট্রাক লোড আনলোড শ্রমিক ইউনিয়ন ও স্থানীয় আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম।

এ ঘটনার তিনদিন পর গত বছরের ১ নভেম্বর সদর থানায় জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে হুকুমের আসামি করে মোট ৮১ জনের নামে মামলা রুজু হয়। মূলত এই মামলায় হাইকোর্টের অন্তর্বর্তীকালীন জামিনে থেকে নিম্ন আদালতে হাজির হলে আদালত মমিনুল হক ও জাহাঙ্গীর আলমকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এদিকে এই মামলার হুকুমের আসামিসহ প্রধান আসামি বর্তমানে জামিনে আছেন।

এ সম্পর্কিত আরও খবর