মানিকগঞ্জে বন্ধুকে খুনের দায়ে ফাঁসির দণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2024-07-04 15:06:31

মানিকগঞ্জের সিংগাইরে উত্তম আকাশ আলিফ (২২) হত্যা মামলায় ইমরান বিশু (২৮) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে। উত্তম আকাশ দণ্ডিত ইমরান হোসেনের ঘনিষ্ট বন্ধু ছিলো।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতে এই রায় প্রদান করেন।

নিহত উত্তম আকাশ আলিফ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকার আব্দুল আলিমের ছেলে। দণ্ডিত ইরমান বিশু সিংগাইর উপজেলার চর-গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে।

এজহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে আড্ডা দেওয়ার সময় উত্তম আকাশ আলিফের সঙ্গে ইমরান বিশুর কথা কাটাকাটি হয়। এর জেরে ইমরান বিশু তার প্যান্টের বেল্ড খুলে উত্তম আকাশ আলিফের গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়।

পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চর-গোলড়া চকের ভিতর থেকে উত্তম আকাশ আলিফের মরদেহ উদ্ধার করেন পুলিশ। এবং ১৮ ফেব্রুয়ারি সন্ধায় সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন বাদি হয়ে অজ্ঞাত আসামি করে মামলা করেন।

মামলার তদন্ত শেষে আসামি ইরমান হোসেনকে অভিযুক্ত করে এসআই আনোয়ার হোসেন ২০২০ সালের ৬ জুন আদালতে চার্শিট (অভিযোগপত্র) দাখিল করেন। এরপর পুলিশ ইরমান হোসেনকে গ্রেফতার করেন।

মামলায় ১৮ জনের সাক্ষির সাক্ষ্য গ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রামাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইরমান বিশুর মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মথুর নাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষের আইনজীবী আশরাফ উদ্দিন আহম্মেদ উচ্চ আদালতে আপিলের কথা জানান।

এ সম্পর্কিত আরও খবর