খুলনায় ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় দুই আসামি রিমাণ্ডে

, আইন-আদালত

ডিস্ট্রিক করেসপনডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2024-07-09 15:38:24

খুলনার ইউপি চেযারম্যান রবিউল ইসলাম রবি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা ও পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজগার আলী তারা বিশ্বাস ও সাইফুল ইসলাম বাবু’র পাঁচদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন খুলনা অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালত।

মঙ্গলবার (০৯ জুলাই) দুপুরে খুলনা অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিট্রেট ইশরাত জাহান’র আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমাণ্ড আবেদন জানালে আদালত শুনানি শেষে ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, এ্যাড মুজিবুর রহমান, এ্যাড রজব আলী, এ্যাড. তারিক মাহমুদ তারাসহ আওয়ামী লীগ পন্থী ৩০/৩৫ জন আইনজীবী শুনানিতে অংশ নেয়। অপরপক্ষে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুক্ত রায় চৌধুরী এবং এসআই মো. আনিস শুনানিতে অংশ নেয়।

এর আগে খুলনায় ডুমুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান রবিউল ইসলাম রবি হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে জেলা আওয়ামী নেতা উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আজগর আলী তারা বিশ্বাসকে গ্রেফতার করা হয়। সোমবার (৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ডিবি তাকে গ্রেফতার করে।

পুলিশের একটি সূত্র জানায়, ইউপি চেয়ারম্যান রবি হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা সোমবার (৯ জুলাই) বেলা ১১টার দিকে নগরীর রায়ের মহলের মোস্তফার মোড় এলাকার বিশ্বাস প্রোপার্টিস এর অফিসে অভিযান চালায়। এ সময় জেলা আওয়ামী লীগের সদস্য ও ডুমুরিয়া উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আজগর আলী (তারা বিশ্বাস) বিশ্বাসকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করে। তারা বিশ্বাসের গ্রেফাতরের পর ডুমুরিয়া থানা পুলিশ দীর্ঘ তিন ঘণ্টা তারা বিশ্বাসের মালিকানাধীন বিশ্বাস প্রোপার্টিজের কার্যালয়ে অভিযান চালিয়ে একটি শটগান, একটি খেলনা পিস্তল, একটি রিভলবার সদৃশ লাইটার, ৫৭ রাউন্ড কার্তুজ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা জব্দ করে।

উল্লেখ্য, গত শনিবার (৭ জুলাই) রাত পৌঁনে ১০ টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ব্রিজ এর সন্নিকটে দুর্র্বৃত্তদের গুলিতে উপজেলার শরাফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ রবিউল ইসলাম রবি (৪৬) নিহত হন। তিনি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে মোটরসাইকেল যোগে খুলনার বাসায় যাচ্ছিলেন। রাত পৌঁনে ১০টার দিকে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পেছন দিক থেকে বেশ কয়েকটি গুলি করে পালিয়ে যায়। তিনি পিঠে ৭টি গুলি বিদ্ধ হয়ে রাস্তার ওপর লুটিয়ে পড়েন। পরে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর