শিশু ইমন হত্যা: চারজনের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-27 12:53:39

সুনামগঞ্জের ছাতকের চাঞ্চল্যকর স্কুলছাত্র শিশু ইমন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সিলেটের দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম এ রায় ঘোষণা করেন।

মৃতুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাতিরকান্দি গ্রামের সালেহ আহমদ, একই গ্রামের রফিক, জায়েদ ও উপজেলা ব্রাহ্মণ জুলিয়া গ্রামের সুজন। এদের মধ্যে সালেহ আহমদ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামের সৌদি প্রবাসী জহুর আলীর ছেলে ও লাফার্জ সুরমা সিমেন্ট কারখানার কমিউনিটি বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র মোস্তাফিজুর রহমান ইমনকে ২০১৫ সালের ২৭ মার্চ অপহরণ করা হয়। পরে মুক্তিপণের টাকা পাওয়ার পরও অপহরণকারীরা শিশু ইমনকে হত্যা করে।

৮ এপ্রিল মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ড থেকে শিশু ইমনের হত্যাকারী ঘাতক ইমাম সুয়েবুর রহমান সুজনকে গ্রেফতার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, বিষের বোতল ও রক্তমাখা কাপড় উদ্ধার করে। এছাড়া বাতিরকান্দি হাওর থেকে ইমনের মাথার খুলি ও হাতের হাড় উদ্ধার করে পুলিশ। পরে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় জড়িত কয়েকজনকে।

এদিকে মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশের পর সিলেটের দ্রুতবিচার ট্রাইব্যুনালে এর কার্যক্রম শুরু হয়। ২০১৬ সালের ১৯ সেপ্টেম্বর মামলাটি ট্রাইব্যুনালে উঠে। মাঝখানে বিরতির পর গত ২ আগস্ট থেকে আবার সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। সাক্ষ্যগ্রহণ, যুক্তিতর্ক শেষে আজ বুধবার মামালার রায় ঘোষণা করা হয়।

আদালতের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, লোমহর্ষক এ ঘটনায় অভিযুক্তরা উপযুক্ত শাস্তি পেয়েছে। এ কারণে আদালতকে ধন্যবাদ জানিয়েছেন । একই সঙ্গে দ্রুত রায় কার্যকর করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর