মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 00:51:24

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার (১ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট সুফিয়া খাতুন আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেছেন।

আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকির আদালতে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর সোমবার (২ সেপ্টেম্বর) শুনানি হতে পারে।

গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) হাইকোর্ট মিন্নিকে জামিন দেওয়ার পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসাইন বাপ্পী আপিল করার ঘোষণা দিয়েছিলেন।

মিন্নিকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে ওইদিন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মিন্নিকে জামিনের রায় দেন।

উল্লেখ্য, ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে রিফাত শরীফকে কোপাতে থাকে সন্ত্রাসীরা। স্ত্রী মিন্নি রিফাতকে রক্ষার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ২ জুলাই ভোরে প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হন।

১৬ জুলাই সকালে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে ওই দিন রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

আরও পড়ুন: মিন্নির জামিনের পূর্ণাঙ্গ রায়: বরগুনার এসপি'র পেশাদারিত্ব প্রশ্নবিদ্ধ

আরও পড়ুন: হাইকোর্টে জামিন হয়নি মিন্নির, আবেদন ফেরত

এ সম্পর্কিত আরও খবর