আসামিকে চিকিৎসার জন্য জামিন দিলেন ট্রাইব্যুনাল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 21:41:46

মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় শেরপুরের নকলার এ কে এম আকরাম হোসেন জামিন পেয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে। চিকিৎসার জন্য তাকে এ জামিন দেওয়া হয়েছে।

আসামির আবেদনের প্রেক্ষিতে সোমবার (২৩ সেপ্টেম্বর) চেয়ারম্যান বিচারপতি মো.শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান। রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানা।

আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান জানান, এক সড়ক দুর্ঘটনায় ২০০৩ সালে আসামি এ কে এম আকরাম হোসেনের হিপ জয়েন্ট ভেঙে যায়। অপারেশন হলেও সেখানে ইনফেকশন দেখা দেয়। আদালতের আদেশে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছিল। সেখানে চিকিৎসকরা তার অস্ত্রোপচারের পরামর্শ দেন। চিকিৎসার জন্য জামিন আবেদন করা হলে শুনানি শেষে আদালত তার চিকিৎসার জন্য  আইনজীবী ও ছেলের জিম্মায় এবং ঢাকায় অবস্থান করার শর্তে জামিন দিয়েছেন ।

প্রসিকিউটর রেজিয়া সুলতানা বলেন, চিকিৎসার জন্য তাকে জামিন দিয়েছেন আদালত। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ আদালতকে তার অপারেশনের বিষয়ে জানাতে বলা হয়েছে।

ময়মনসিংহে কোতোয়ালী থানার এক মামলায় এ কে এম আকরাম হোসেনকে ২০১৭ সালের ২৪ এপ্রিল গ্রেফতার করে পুলিশ। পরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগের মামলায় একই সালের ২২ মে আকরাম হোসেনকে গ্রেফতার দেখানো হয়।

এ মামলায় আকরামসহ চার আসামির বিরুদ্ধে প্রতিবেদন দিয়েছিলো তদন্ত সংস্থা। পরে এ মামলায় অভিযোগ গঠন করা হয়। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর