রিশা হত্যা: একমাত্র আসামির ফাঁসি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 08:36:54

ঢাকার উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুলকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। আসামিকে রায় শোনানোর জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছিল। তাকে সাজা পরোয়ানা দিয়ে ফের কারাগারে পাঠানো হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর মামলার যুক্তিতর্ক গ্রহণ শেষ হয়।

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল সুরাইয়া আক্তার রিশা। দুই বোন ও এক ভাই তারা। ভাইবোনের মধ্যে সবার বড় ছিল সে। তার ছোট বোনের নাম রোদেলা আক্তার তিশা। সে বর্তমানে চতুর্থ শ্রেণিতে পড়ে। আর ভাইয়ের নাম তৌহিদুল হোসেন রনি। সে সপ্তম শ্রেণিতে পড়ে।

২০১৬ সালের ২৪ আগস্ট দুপুর সোয়া ১২টার সময় কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে ফুট ওভারব্রিজের উপর রিশার পেটে ছুরিকাঘাত করা হয়। ২৮ আগস্ট সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

এ ঘটনায় ২০১৬ সালের ২৪ আগস্ট রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রাজধানীর রমনা থানায় ওবায়দুল হককে আসামি করে মামলা করেন।

বাদী মামলায় উল্লেখ করেন, ঘটনার ৫/৬ মাস পূর্বে ইস্টার্ন মল্লিকা মার্কেটে বৈশাখী টেইলার্সে আমার মেয়ের কাপড় সেলাই করতে দেই। সেখান থেকে নাম্বার নিয়ে আসামি ওবায়দুল আমার মেয়েকে বিরক্ত করত। আমার মেয়ের স্কুলে যাওয়া আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করত। আমার মেয়ে প্রেমে রাজি না হওয়ায় স্কুল শেষে বাড়ি ফেরার পথে আসামি ওবায়দুল উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে ‍ফুট ওভারব্রিজের উপর আমার মেয়েকে উপর্যুপরি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।

প্রথমে মামলাটি হত্যাচেষ্টা মামলা হিসেবে রেকর্ড হয়। কিন্তু রিশা মারা গেলে তা হত্যা মামলায় রূপ নেয়।

এ সম্পর্কিত আরও খবর