মাইসেলার ওয়াটারের যে ব্যবহারগুলো জানা নেই আপনার

পরামর্শ, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 16:31:03

নিয়মিত যারা মেকআপ পণ্য ব্যবহার করেন এবং বাইরের যাতায়াত করেন, তাদের জন্য মাইসেলার অপরিচিত কোন পণ্য নয়। মুখের ত্বক থেকে মেকআপ তুলতে এবং ত্বককে গভীর থেকে পরিষ্কার করতে মাইসেলার ওয়াটার গেইম-চেঞ্জার ধরণের একটি পণ্য। এমন চমৎকার একটি পণ্য শুধু নির্দিষ্ট একটি কাজেই নয়, বরং ব্যবহার করা যাবে আরও বেশ কিছু দারুণ কাজেও।

মেকআপ ব্রাশ পরিষ্কার করা

মেকআপ খুব দ্রুত ও সহজেই অপরিষ্কার হয়ে যায় এবং এই ব্রাশগুলো পরিষ্কার করা বেশ কষ্টকর ও ঝামেলাপূর্ণ কাজ। সেক্ষেত্রে মাইসেলার ওয়াটার এই কাজটিকে সহজ করে দেবে। ছোট পাত্রে মাইসেলার ওয়াটার দিয়ে এতে ব্রাশ চুবিয়ে রাখতে হবে কিছুক্ষণের জন্য। এরপর ওয়াটার থেকে উঠিয়ে টিস্যুর সাহায্যে পরিষ্কার করে নিতে হবে।

পারফিউমের ঘ্রাণ কমিয়ে আনা

micellar

শখ করে কেনা পারফিউমের ঘ্রাণ যদি প্রখর ও উগ্র মনে হয় তবে তা ফেলে রাখার প্রয়োজন নেই। পারফিউমটি যেখানে স্প্রে করা হবে (ত্বক কিংবা পোশাকে) সেখানে কটন প্যাডে মাইসেলার প্রয়োগ করে হালকা করে মুছে নিতে হবে। এতে করে পারফিউমের ঘ্রাণ সম্পূর্ণ চলে যাবে না, কিন্তু অনেকটা হালকা হয়ে আসবে।

মেকআপের ভুল ঠিক করা

মেকআপ করার ব্যাপারটি বেশ কৌশলপূর্ণ। সামান্য এদিক-সেদিকেও বড় ধরণের ভুল হয়ে যেতে পারে। হুট করে আইলাইনারের টান বেঁকে যেতে পারে, মাশকারার দাগ ত্বকে লেগে যেতে পারে, ব্লাশ অতিরিক্ত দেওয়া হয়ে যেতে পারে। এই সমস্যাগুলোর সমাধানে রয়েছে মাইসেলার ওয়াটার। কটন প্যাডে অল্প পরিমাণ মাইসেলার ওয়াটার নিয়ে মেকআপের ভুল সহজেই ঠিক করে নেওয়া যাবে।

পোশাকের দাগ দূর করা

বাইরে যাওয়ার জন্য একদম টিপটপ হয়ে রেডি হওয়ার পর দেখলেন প্রিয় জামাতে পুরনো দাগ লেগে রয়েছে। জামা বদলানোর মত ঝামেলায় না গিয়ে মাইসেলার ওয়াটার ব্যবহার করে পোশাকের দাগ তুলে ফেলা যাবে।

 

ফলস আইল্যাশ ওঠাবে সহজে

micellar

মেকআপের অন্যতম একটু অনুষঙ্গ হল ফলস আইল্যাশ। তবে সবচেয়ে বড় সমস্যা দেখা দেয় আইল্যাশ ওঠানোর সময়। যেহেতু আইল্যাশ ব্যবহারের আগে আইল্যাশ গ্লু ব্যবহার করা হয়, ফলস আইল্যাশ আইলিডে বেশ শক্তভাবে লেগে থাকে। এখানেও কাজে আসবে মাইসেলার ওয়াটার। কটন প্যাড মাইসেলার ওয়াটারে ভিজিয়ে ফলস আইল্যাশের উপর আলতোভাবে চাপ দিতে হবে কিছুক্ষণ সময় নিয়ে। এরপর নিজ থেকেই ফলস আইল্যাশ খুলে আসবে।

এ সম্পর্কিত আরও খবর