কোভিড-১৯ পরবর্তী আর্থ-সামাজিক উত্তরণে তারুণ্য-স্বেচ্ছাসেবার ভূমিকা শীর্ষক লাইভ আলোচনা

বিবিধ, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 12:24:07

কোভিড-১৯ পরবর্তী আর্থ-সামাজিক পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য দেশের তরুণ সমাজ ও স্বেচ্ছাসেবকরা কতটুকু ভূমিকা রাখতে পারবে সে নিয়ে আলোচনার আয়োজন করেছে ইউএন ভলান্টিয়ার্স বাংলাদেশ ও অপরাজেয় বাংলা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) রাত ৮টায় একটি লাইভ সেশনের মধ্য দিয়ে এই আলোচনা পরিচালিত হবে। যাতে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক এন্ড প্রাইভেট পার্টনারশিপ-পিপিপি বিষয়ক সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব মো. আখতার হোসেন, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান ইউএনভি বাংলাদেশ এর কান্ট্রি কোঅর্ডিনেটর মোহাম্মদ আখতার উদ্দিন এই আলোচনায় অংশ নেবেন।

মাঠ পর্যায়ে কাজ করছেন এমন স্বেচ্ছাসেবীরাও এতে কথা বলবেন। লাইভ আলোচনায় সঞ্চালনার দায়িত্বে থাকবেন অপরাজেয় বাংলার সম্পাদক মাহমুদ মেনন।

কোভিড-১৯ মহামারী বাংলাদেশের উন্নয়নের সামনে যে বড় ধরনের চ্যালেঞ্জ নিয়ে এসেছে আর্থসামাজিক পরিস্থিতির ওপরে যে প্রভাব ফেলেছে তা থেকে উত্তরণের পথ কী হতে পারে, দেশের তরুণ সমাজ স্বেচ্ছাসেবকদের কতটা কার্যকরভাবে ভূমিকা রাখতে পারে সে বিষয়গুলো তুলে ধরবেন আলোচকরা। দেশে স্বেচ্ছাসেবার উন্নয়ন ও তরুণদের স্বেচ্ছাসেবায় আরো বেশি উদ্বুদ্ধ করে তোলার লক্ষ্যে করণীয় কি তা উঠে আসবে আলোচনায়।

লাইভ আলোচনা একযোগে সম্প্রচারিত হবে ইউএন ভলান্টিয়ার্স বাংলাদেশ ও অপরাজেয় বাংলার ফেসবুক পেইজে। এছাড়াও আলোচনাটি লাইভ ব্রডকাস্ট করবে কর্মসূচির মিডিয়া পার্টনার বার্তা২৪.কম।

 

এ সম্পর্কিত আরও খবর