রংপুরে বাস দুর্ঘটনা: মৃতের সংখ্যা বেড়ে ৮

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 00:09:55

রংপুর: দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় থামছে না স্বজন হারানোর আহাজারি। সোমবার (৩ সেপ্টেম্বর) সকালে চিকিৎসাধীন অবস্থায় রাজীব মিয়া (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রাজীব গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তালুক বেলকা গ্রামের খসরু মাহমুদের ছেলে। এ নিয়ে দুইদিনে ওই সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ জনে।

এরআগে রোববার দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত হয় চারজন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও ৪ জন।

নিহতরা হলেন- গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তালুক বর্মণ গ্রামের রুবেল হোসেনের স্ত্রী রোকসানা (২০), সৈয়দপুরের বোতলাগাড়ি গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী অমিজন (৪৫), পঞ্চগড়ের শাহীন মিয়া (১২), ঠাকুরগাঁওয়ের ভুলী এলাকার মৃত ইব্রাহীমের ছেলে আব্দুর রহমান (৭০), নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের নয়নখাল গ্রামের মৃত শহিদুল ইসলামের স্ত্রী নুরবানু (৪৫), মিঠাপুকুর উপজেলার বালারহাট গ্রামের মামুন মিয়ার স্ত্রী সুমি আক্তার (২২), নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ফুলকি বেগম (৫০)।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহীনুর রহমান জানান, দুর্ঘটনায় আহত অন্তত ৫০ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আহতদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। বর্তমানে ৪টি ওয়ার্ডে ২১ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে গতকালের মর্মান্তিক ওই সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোন্নাফ কবীরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) আবু মারুফ হোসেন ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু রাফা মো. আরিফ। গঠিত কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জেলা প্রশাসক এনামুল হাবীব জানান, দুর্ঘটনায় নিহত প্রতি পরিবারকে ২০ হাজার করে টাকা এবং আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যয় বহন করা হবে।

উল্লেখ্য, রোববার (২ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একটি যাত্রীবাহী বিআরটিসি বাস রংপুরের সিও বাজার এলাকায় পৌঁছালে বিপরীতমুখী দিনাজপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জন মারা যায়।

এ সম্পর্কিত আরও খবর