জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব নেবেন মেয়র জাহাঙ্গীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 22:21:32

নিজ খরচে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দায়িত্ব নিতে যাচ্ছেন গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো. জাহাঙ্গীর আলম। ইতোমধ্যে বাংলাদেশের সবচেয়ে বড় সিটির কম বয়সী নগরপিতা হওয়ার নজির দেখিয়েছেন তিনি।

গাজীপুরের নগরপিতার দায়িত্ব গ্রহণ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে সিটি কর্পোরেশন ভবন, রাজবাড়ি মাঠসহ পুরো শহর। শহরের রাজবাড়ি মাঠজুড়ে শামিয়ানা টানানোসহ তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। নৌকার আকার দিয়ে বানানো হয়েছে মঞ্চ।

এখানে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রায় ৩০ হাজার আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক, মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, অ্যাডভোকেট রহমত আলী এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুর খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই.এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে দায়িত্বভার অর্পণ ও গ্রহণ করা হবে। বর্তমান মেয়র অধ্যাপক এম এ মান্নানের কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করবেন। মঙ্গলবার বর্তমান মেয়রের মেয়াদ শেষ হবে। অনুষ্ঠানে তাকেও সম্মান জানানো হবে।

দুপুরে মধ্যাহ্ন ভোজের পর বিকেলে দ্বিতীয় অধিবেশনে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

আয়োজক সূত্রে জানা গেছে, গত ৪০ বছরে গাজীপুরে যে সব উন্নয়ন হয়েছে তার একটি চিত্র তুলে ধরা হবে অভিষেক অনুষ্ঠানে। সেই সঙ্গে গাজীপুর সিটি কর্পোরেশনে গত ৫ বছরে কী হয়েছে, কী অবস্থায় তিনি দায়িত্ব পেলেন তারও একটি চিত্র তুলে ধরা হবে।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে মেয়র জাহাঙ্গীর আলম আগামী ৫ বছর কী কী করতে চান, নগরবাসীকে কী ধরণের সেবা প্রদান করবেন- তার একটি নমুনা থ্রিডি আকারে দেখাবেন।

উল্লেখ্য, ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারকে দুই লাখের বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন এবং ২৪ জুলাই মেয়র জাহাঙ্গীর আলম ও কাউন্সিলররা গণভবনে শপথ নেন।

এ সম্পর্কিত আরও খবর