অপহরণের তিনদিন পর শিশু উদ্ধার, গ্রেফতার ১

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-29 23:32:34

সাভারের আশুলিয়ায় প্রতিবেশী ভাড়াটিয়া সেজে অপহরণের তিনদিন পর ওমর আলী (৮) নামে এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চক্রটির মূলহোতা ওয়াসিম পলাতক রয়েছে।

রোববার (৩০ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক ইকবাল হোসেন। এঘটনায় অপহরণকারী আনিছুর রহমানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে শনিবার (২৯ আগস্ট) রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আনিছুর রহমান টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার তেপাকান্দি গ্রামের বদরুল হকের ছেলে। সে চন্দ্রায় ভাড়া থেকে লেবারের কাজ করতো। এসময় মুলহোতা ওয়াসিম পালিয়ে যায়।

পুলিশ জানায়, অপহরণকারীরা বিভিন্ন বাসায় রুম ভাড়া নিয়ে সেই বাসার শিশুকে কৌশলে অপহরণ করে চাঁদা দাবি করে। এমন করেই আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় পোশাক শ্রমিক নুরুল ইসলাম শ্যামল ঘোষ নামের এক বাড়িওয়ালার বাড়িতে একটি রুম ভাড়া নেয় আনিছুর রহমান। পরে সুযোগ বুঝে অপর ভাড়াটিয়ার শিশু সন্তান ওমর আলীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। দুই দফায় কিছু টাকাও নেয় তারা। পরে উন্নত প্রযুক্তি ব্যবহার করে ওই এলাকা থেকে আনিছুরকে গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক ইকবাল হোসেন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। এই মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে তাকে আদালতে পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর