ঢাবি‘র ভর্তির জন্য ইংরেজির বিশেষ সহায়িকা দিচ্ছে রবি টেন মিনিট স্কুল

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 08:51:20

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য ইংরেজির ওপর বিশেষ সহায়িকা প্রদান করছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল (www.robi10minuteschool.com) রবি টেন মিনিট স্কুল।

ইংরেজি ব্যকরণের মৌলিক বিষয়ের বিশদ আলোচনা নিয়ে লাইভ ক্লাস নিচ্ছে রবি টেন মিনিট স্কুল (www.robi10minuteschool.com)। লাইভ ক্লাসগুলোতে ভার্ব, পার্টস অফ স্পিচ, ন্যারেশন, ভয়েস, ট্রান্সফরমেশন অফ সেনট্যান্স, সাবজেক্ট-ভার্ব এগ্রিমেন্টের উপর বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে।

শিক্ষার্থীরা যেন আনন্দ সহকারে শিখতে পারেন এজন্য রবি টেন মিনিট স্কুলে (www.robi10minuteschool.com) রয়েছে প্রিপোজিশন ও ফ্রেজেস অ্যান্ড ইডিয়মস’র নানা কন্টেন্ট। শিক্ষার্থীরা তাদের প্রস্তুতির মান যাচাই করতে লাইভ ক্লাসের কুইজ সেকশনে অংশগ্রহণ করতে পারবেন। পাশাপাশি লাইভ ক্লাসে অংশগ্রহণের মাধ্যমে ফোরজি হ্যান্ডসেট, স্মার্ট ওয়াচ, হেডফোন এবং জাতীয় দলের ক্রিকেট প্লেয়ারদের সাইন করা ব্যাটের মতো আকর্ষণীয় পুরষ্কার জিতে নিতে পারবেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৫টি প্রশ্নে জন্য ৩০ নম্বর রয়েছে। ঘ ইউনিটে ইংরেজিতে ভালো স্কোর করা অধিকাংশ শিক্ষার্থীদের জন্য কঠিন হয়ে পড়ে এবং তাদের পছন্দ অনুযায়ী বিষয় পাওয়ার জন্য ইংরেজিতে নির্দিষ্ট পরিমাণ নম্বর প্রয়োজন হয়। এই দুটো কারণে ঘ ইউনিটে ইংরেজিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে বিবেচনা করা হয়। এজন্য শিক্ষার্থীরা এ বিষয়ের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে থাকে

এ সম্পর্কিত আরও খবর