ব্যক্তি স্বার্থের জন্য ইসলামকে ধ্বংস করা হয়েছে: চরমোনাই পীর

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিগত সময়ে একটি পক্ষ ইসলামকে ব্যক্তিস্বার্থে ব্যবহার করেছে বলে উল্লেখ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী পৌর ও সদর উপজেলা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

চরমোনাই পীর বলেন, এ দেশের মধ্যে ৯২ শতাংশ মুসলমানের বসবাস। কিন্তু বিভিন্ন সময় ব্যক্তিস্বার্থ, সম্পদ ও সম্মানের জন্য ইসলামকে জলাঞ্জলি-জবাই করা হয়েছে। এমপি-মন্ত্রীত্বের জন্য ইসলামকে ধ্বংস করেছে। এবার সে ব্যাপারে আমরা সজাগ রয়েছি। এমন কিছু হতে দেয়া হবেনা।

তিনি আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকার পাঠ্যসূচি সংস্কারের জন্য শিক্ষা কমিশন গঠন করেছে। আবার তারাই সেটি পরিবর্তন করেছে। কিন্তু এক শ্রেণির নাস্তিকের দল এ নিয়ে ওলামা-কেরামদের দিকে হাত উঠাচ্ছে। তাদের সাহস বেড়ে গেছে। তাদের ওই হাত ভেঙে দিতে হবে।

ছাত্ররা যখন বৈষম্যবিরোধী আন্দোলন শুরু করেছিল তখনো দেশে অনেক রাজনৈতিক দল ছিল। কিন্তু সর্বপ্রথম রাজনৈতিক দলের ব্যানারে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সহযোগী সংগঠনগুলোই রাজপথে জানের ঝুঁকি নিয়ে ছাত্রদের পাশে এসে দাঁড়িয়েছিল। আমরা ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছছে বলেও জানান তিনি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী পৌর সভাপতি মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জান্নাতুল ইসলাম।

ইসলামী আন্দোলন সদর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা কে এম বেলাল হোসাইন পাটোয়ারীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন জেলা ইসলামী আন্দোলনের সভাপতি অধ্যক্ষ মাওলানা নূরুল করীম, সহ-সভাপতি মাওলানা গাজী এনামুল হক ভূঁইয়া, মাওলানা রফিকুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাওলানা একরামুল হক ভূঁইয়া, যুব আন্দোলন জেলা সভাপতি মুফতী সালাহউদ্দিন আইয়ুবী, ছাত্র আন্দোলন জেলা সভাপতি এইচ এম নুরুজ্জামান প্রমুখ। এ সময় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।