রংপুরে করোনা শনাক্ত ১২ হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ২১০

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 23:29:29

সারা দেশের মতো রংপুর বিভাগেও করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এই বিভাগে নতুন করে আরও ৪০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত আরও এক রোগী মারা গেছেন। এনিয়ে রংপুর বিভাগে করোনা শনাক্ত হওয়ার রোগীর সংখ্যা এখন ১২ হাজার ছুঁই ছুঁই করছে। মৃতের সংখ্যা পৌঁছেছে ২১০ জনে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র বলছে, গতকাল সোমবার রংপুর বিভাগে নতুন আরও ৪০ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরমধ্যে রংপুরে ১০, দিনাজপুুরে ৯, ঠাকুরগাঁওয়ে ৮, গাইবান্ধায় ৭, কুড়িগ্রামে ৩, নীলফামারীতে ২ এবং লালমনিরহাট জেলায় ১ জন। এনিয়ে বিভাগে শনাক্তের সংখ্যা ১১ হাজার ৬৬৬ জনে পৌঁছেছে। একই সময়ে পঞ্চগড় জেলায় একজন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। বর্তমানে রংপুর বিভাগে মোট আক্রান্তের মধ্যে ১০ হাজার ৩৮৭ জন রোগী সুস্থ হয়েছেন।

জানা গেছে, এখন পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে দিনাজপুুর জেলায় সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত শনাক্ত হয়েছে। এ জেলায় ৩ হাজার ৩২৮ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। এর পরই রংপুর জেলায় মোট শনাক্ত ২ হাজার ৭৪৯ জন, মৃত্যু ৪৮ জনের। গাইবান্ধায় শনাক্ত ১ হাজার ১৪৩ ও মৃত্যু ১৪, নীলফামারীতে শনাক্ত ১ হাজার ২৫ জন ও মৃত্যু ২০, ঠাকুরগাঁও জেলায় শনাক্ত হয়েছে ১ হাজার ৯৬ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

কুড়িগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্ত ৮৮৭ জন ও মৃত্যু ১৪ জন, লালমনিরহাটে শনাক্ত ৮৪২ জন ও মৃত্যু ৯ জন এবং পঞ্চগড় জেলায় শনাক্ত হয়েছে ৫৯৬ ও মৃত্যু হয়েছে ১৩ জনের।

এদিকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৭৪ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ হাজার ৪৭৮ জনে। একই সময়ে এই বিভাগে ১৮০ জনসহ মোট ৭৪ হাজার ৯৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর