বাড়ছে সবজির দাম, স্থিতিশীল পেঁয়াজ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 03:22:07

গত সপ্তাহের তুলনায় রাজধানীর কাঁচা বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। প্রায় সব সবজির দামই কেজি ও পিস প্রতি বেড়েছে পাঁচ থেকে দশ টাকা।

বিক্রেতারা জনিয়েছেন, আগামী সপ্তাহে সবজির দাম আরও চড়া হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে পেঁয়াজের দাম কিছুটা স্থিতিশীল রয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর রায়ের বাজার ও মোহাম্মদপুর টাউন হল বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০, গাজর ৮০, লতি ৫০ টাকা আটি, করোল্লা ৬০, বেগুন ৮০, লাউ ৫০ টাকা পিস, শিম ১৫০ টাকা কেজি, ফুলকপি ৪০ টাকা পিস, পটল ৫০ টাকা কেজি, আলু ৪০, ঢেঁড়স ৬০, কচুর মুখি ৪০ টাকা কেজি, বাধাকপি ৪০ টাকা পিস।

ছবিঃ বার্তা২৪.কম

দুই বাজারের দোকানগুলোতেই পেঁয়াজ ৭০ থেকে ৯০ এবং রসুন ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ধীরে ধীরে দাম বাড়ছে কাঁচা মরিচের। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি।

টাউন হল বাজারের সবজি বিক্রেতা মহসিন মন্ডল জানান, গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সবজির দাম বাড়তি। প্রতিদিনই কোনো না কোনো সবজির দাম বাড়ছেই। এভাবে বাড়তে থাকলে আগামী সপ্তাহে সবজির দাম চড়া হবে।

কথা হয় একজন ক্রেতার সাথে। তিনি বলেন, আমি লতি, কাচ কলা, শালুক, পেপে, শসা ও কাঁচা মরিচসহ যেসব সবজি কিনেছি গত দিনের তুলনায় প্রত্যেকটির দাম বেশি আজ।

ছবিঃ বার্তা২৪.কম

একই চিত্র মাছ ও মাংসের বাজারেও। গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি, খাশির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি। পাকিস্তানি সোনালী মুরগী (৯০০ গ্রাম) বিক্রি হচ্ছে ১৮০ টাকা, কক প্রতি কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা কেজি দরে। সাদা ব্রয়লার মুরগী প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৫০ টাকা কেজি দরে।

ইলিশ মাছ বড় সাইজ বিক্রি হচ্ছে ১০০০ টাকা, মাঝারি সাইজ ৯০০ এবং ছোট সাইজ ৮০০ টাকা কেজি। চিংড়ি জাত ভেদে বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকা কেজি।

টাউন হল চালের বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি মিনিকেট চালের দাম রাখা হচ্ছে ৬৫ টাকা কেজি, নাজির ৮০ টাকা এবং আটাশ ৪৬ টাকা কেজি।

এ সম্পর্কিত আরও খবর