টাঙ্গাইলে ট্রেন কাভার্ডভ্যান সংঘর্ষ, নিহত ১

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-09-01 06:52:42

টাঙ্গাইলে ট্রেনের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত হ‌য়ে‌ছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরো চারজন। দুর্ঘটনার পর ঢাকার সাথে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ হ‌য়ে যায়। এতে এক‌টি বগি ক্ষতিগ্রস্ত হ‌লে সে‌টি উদ্ধারের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

শুক্রবার (২ অক্টোবর) সকাল ৮টায় ঢাকা-উত্তরবঙ্গ রেললাইনের কা‌লিহাতী উপজেলার হাতিয়া নামক এলাকায় এই ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পুলিশ জানান, ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের হাতিয়া এলাকায় কাভার্ডভ‌্যান ও পিকআপ সংঘর্ষ হয়। প‌রে কাভার্ডভ‌্যান‌টি ছিট‌কে সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সা‌থে সংঘর্ষ হয়। এতে ট্রেন‌টি ক্ষতিগ্রস্ত হয়। এতে ঘটনাস্থলেই কাভার্ডভ্যানের চালক নিহত হয়। আহত হয় আরো চারজন। তবে চালকের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ঘণ্টাব্যাপী ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। পরে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল স্টেশনের মাস্টার (বুকিং) জানান, সংঘর্ষের সময় কাভার্ডভ‌্যান‌টি ছিট‌কে প্রথমে চলন্ত ট্রেনের ইঞ্জিন বগিতে ধাক্কা লা‌গে। এরপর সে‌টি দ্বিতীয়বার ছিট‌কে ট্রেনের তে‌লের টে‌ঙ্কির সা‌থে সংঘর্ষ হ‌লে তে‌লের টে‌ঙ্কি ক্ষতিগ্রস্ত হ‌য়ে তেল বের হ‌তে থা‌কে। প‌রে ট্রেন‌টি থামি‌য়ে মেরামতের কাজ করা হয়। প‌রে ঘণ্টাব্যাপী মেরামতের পরও ট্রেনের তেল পরা বন্ধ না হ‌লেও রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক কর‌তে দুর্ঘটনা কবলিত ট্রেন‌টি ছে‌ড়ে দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর