ধর্ষণ বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় সচেতনতার বার্তা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-31 06:25:53

দেশের বিতর্কের অন্যতম কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ) ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে বিভিন্ন জেলার বিতার্কিকদের নিয়ে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে সচেতনতামূলক অনলাইন বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে জুম অ্যাপে বিতর্কের উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার, কবি ও প্রাবন্ধিক জয়িতা শিল্পী। সঞ্চালনায় ছিলেন রবিউল ইসলাম রিমন।

সংসদীয় ধারার এ বিতর্কের বিষয় ছিল 'এই সংসদ মনে করে যে, নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে আইনের চেয়ে সচেতনতাই বেশি ভূমিকা পালন করে'।

নাহিদ মন্ডলের পরিচালনায় এ বিতর্কে ঢাকা, জামালপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিতার্কিকরা অংশগ্রহণ করেন।

বিতার্কিকরা বর্তমান সময়ের নারীদের সাথে ঘটে যাওয়া নির্যাতন, নিপীড়ন, ধর্ষণ ইত্যাদি সংগঠিত হওয়া এবং এর প্রতিকার সম্পর্কে তাদের বক্তব্য তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানের অতিথি ও আলোচক জয়িতা শিল্পী নারীদের অধিকার আদায়, সচেতন হওয়া, নির্যাতিত হলে আইনি সহযোগিতা পাওয়াসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন এবং অনলাইনে বিতার্কিক ও শিক্ষার্থীদের সরাসরি প্রশ্নের উত্তর দেন।

ময়মনসিংহ জেলা পুলিশের সহযোগিতায় এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল "বার্তা২৪.কম"।

এ সম্পর্কিত আরও খবর