মাইন্ড এইড হাসপাতাল নয় জেলখানা: ডিসি তেজগাঁও

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 14:30:56

তেজগাঁও জোনের ডিসি হারুন অর রশিদ বলেছেন, হাসপাতালটি ঘুরে মনে হলো এটি হাসপাতাল নয় জেলখানা। এবং বারান্দাকেও তারা এমন ভাবে রুম বানিয়েছে যেখানে বাতাস ঢোকার কোনো সিস্টেম নাই। সেখানে সাধারণ মানুষ গেলেও অসুস্থ হয়ে যাওয়ার কথা। আর ওইখানে একটা রোগীর উপর ১০ থেকে ১২ জন উঠলে তিনি তো এমনিতেই মারা যাবে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে মাইন্ড এইড হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

হারুনুর রশিদ বলেন, হাসপাতালে ডাক্তার নেই, মানসিক হাসপাতালের অনুমোদন নেই, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, স্বাস্থ্য অধিদপ্তরের কোনো অনুমোদন নেই। এমন একটি বাড়ির মধ্যে যেটি জেলখানার মতো তারা বিভিন্ন যায়গা থেকে রোগী এনে তারা এই কাজগুলো করে। তারা আমাদের একজন সিনিয়র এএসপিকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করেছে।

তিনি বলেন, এ ঘটনায় আমরা ১০ জনকে গ্রেফতার করেছি। তাদের ৭ দিন করে রিমান্ডে আনা হয়েছে। এছাড়া আরো একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। ডাক্তার নিয়াজ। যিনি এখন রাজধানীর নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি আছেন। এর সঙ্গে আরো যারা যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।

আনিসুল করিম সম্পর্কে তিনি বলেন, শুধু একজন এএসপি না, তিনি একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। ৩১তম বিসিএসে প্রথম স্থান অধিকার করেছেন তিনি। হয়তবা তাকে আমরা ফেরত আনতে পারবো না, কিন্তু বাংলাদেশ পুলিশের দায়িত্ব হচ্ছে তার হত্যাকারীদের বিচার নিশ্চিত করা। না হলে আমরা বিবেকের কাছে দায়ি থাকবো।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের কাছে কোনো তথ্য থাকলে আমাদের দিয়ে সহযোগিতা করবেন। যাতে আমরা যাবতীয় তথ্য নিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারি।

'হাসপাতালে ৭ জন পরিচালকের মধ্যে ২ জনকে গ্রেফতার করে রিমান্ডে আনা হয়েছে। এছাড়া আরেকজন পরিচালক হাসপাতালে ভর্তি তাকেও আমরা গ্রেফতার করবো। এছাড়া আমরা সকল কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করছি' জানান হারুন অর রশিদ।

তিনি বলেন, শহরের মোহাম্মদপুর, আদাবর, শেরে বাংলা নগরে অনেকগুলো অবৈধ ক্লিনিক গড়ে উঠেছে। তাদের কোনো বৈধ কাগজ নেই। তারাশুধু মাত্র সরকারি হাসপাতাল ও এম্বুলেন্স ব্যবহার করে জোর করে রোগী ভাগিয়ে আনে। কেউ আমাদের কাছে অভিযোগ করে না। আমরা এই হাসপাতালটিতে তালা লাগিয়ে দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর