মিরপুরের অবাঙালিদের নবাব স্টেটে পুনর্বাসনের দাবি

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:09:28

সম্প্রতি মিরপুর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানকার অবাঙালি (বিহারী)। ওই এলাকার সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াস উদ্দিন মোল্লাহ ওই সকল অবাঙালিদের নবাব স্টেটে পুনর্বাসনের দাবি জানিয়ে বলেন, আমার এলাকায় অবাঙালিরা যে অবস্থায় থাকে, গরু ছাগলও এরকম অবস্থায় থাকে না। আমি চাই আমার অবাঙালিরা নবাব স্টেটে ওখানে অনেক জায়গা আছে সেই জায়গার মধ্যে যেন তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হয়। এরজন্য জোড় দাবি করছি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে ইলিয়াস উদ্দিন মোল্লাহ বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমান হাওয়া ভবনের মাধ্যমে দুর্নীতির রাজস্ব কায়েম করেছিল। যার কারণে বাংলাদেশ পরপর ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। রাষ্ট্রের সকল সেক্টরে দুর্নীতির বীজ বপন করে বাংলাদেশকে ১০০ বছর পিছনে ফেলে দেয়। খাম্বা লিমিটেড করে বিদ্যুতের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে তারেক রহমান। নিজ নির্বাচনী এলাকার জন্য একটি ২০০ শয্যা হাসপাতাল ও একটি বাস টার্মিনাল নির্মাণেরও দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর