আকিজ ফুড অ্যান্ড বেভারেজের এমডি হিসেবে যোগ দিলেন আলমগীর আকিজ

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 16:00:53

আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গসংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন দেশের কিংবদন্তি বিপণন ব্যক্তিত্ব সৈয়দ আলমগীর আকিজ।

জনাব আলমগীর জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে বিপণনে তার অবদান এবং সাফল্যের জন্য একজন সম্মানিত ব্যক্তি। তিনি এই উপমহাদেশের একমাত্র ব্যক্তি, যার বিপণন সাফল্য ‘প্রিন্সিপালস অব মার্কেটিং’ অন্তর্ভুক্ত করা হয়েছে- বইটি ডঃ ফিলিপ কোটলার রচিত। যিনি বিশ্বব্যাপী বিপণনের জনক হিসেবে বিবেচিত। বিশ্বজুড়ে এই বইটি মার্কেটিং শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক হিসেবে ক্লাসে পড়ানো হয়।

২০১৯ সালে চ্যানেল আই ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম জনাব আলমগীরকে ‘মার্কেটিং সুপারস্টার’ উপাধিতে ভূষিত করেন, যা মার্কেটিং খাতে বাংলাদেশে সর্বোচ্চ পদক। এছাড়াও তিনি দেশ-বিদেশে বিপণন খাতে আরও অনেক পুরস্কারপ্রাপ্ত। পাশাপাশি তিনি ২০১৮ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থান ইউনিসেফের বেসরকারি সেক্টরের উপদেষ্টা বোর্ডের একজন বিশিষ্ট সদস্য। তিনি অন্যান্য বেশ কয়েকটি সংঘেরও সভাপতিত্ব করেন।

জনাব আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন এবং যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসলস বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর