হরতালেও বাস চালাবে পরিবহন মালিক সমিতি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 17:26:54

হেফাজতে ইসলামের ডাকা রোববারের (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতালের মধ্যেও ঢাকা শহর ও শহরতলী রুটে বাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

শনিবার (২৭ মার্চ) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বাস চালানোর সিদ্ধান্ত হয় বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সভায় উপস্থিত ছিলেন, ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়দাবাদ আন্তজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা।

সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিবহন ব্যবসায়ীরা হরতালে গাড়ির চাকা বন্ধ রেখে লোকসান গুণতে চান না। হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করে শুক্রবার ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা বিক্ষোভ করেন। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ, সরকারি দলের বিভিন্ন সংগঠনের কর্মীদের সংঘর্ষ হয়, এতে কয়েকজনের প্রাণহানি ঘটে।

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তজেলা রুটেও গাড়ি চলাচল করবে।

গাড়ি চলাচলের সময় যাতে কোনো ধরনের বাধার মুখে পড়তে না হয় সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয় সমিতির পক্ষ থেকে।

এ সম্পর্কিত আরও খবর