মুভমেন্ট পাস ছাড়া বের হলেই মামলা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 00:27:04

 

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন জারি করেছে সরকার। এই লকডাউনে জরুরী প্রয়োজন মুভমেন্ট পাস ছাড়া রাস্তায় বের হলেই খেতে হচ্ছে মামলা, গুনতে হচ্ছে জরিমানা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সরেজমিনে রাজধানীর শাহবাগ, কলাবাগান এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

প্রতিনিয়ত করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন জারি করেছে। এই লকডাউন অমান্য করে রাস্তায় বের হলেই খেতে হচ্ছে পুলিশ বা র‍্যাবের মামলা। লকডাউন চলাকালে সাধারণ মানুষকে ঘরের বাইরে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে। বিনা প্রয়োজনে কেউ রাস্তায় বের হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

শাহবাগ মোড় এলাকার খোরশেদ আলম ও রিয়াদ বলেন, রাস্তা ফাঁকা থাকায় প্রায় সব গাড়ি থামিয়ে চেক করা হচ্ছে। মুভমেন্ট পাস দেখে কারণ নিশ্চিত করে ছেড়ে দেওয়া হচ্ছে। এছাড়া রাজধানীর মোড়ে মোড়ে চেকপোস্ট আর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে র‍্যাব ও পুলিশ। চোখ ফাঁকি দিয়ে রাস্তায় বের হবার মতো কোন সুযোগ নেই।

রাজধানীর শাহবাগ মোড়ে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা বলেন, আজকে লকডাউনের দ্বিতীয় দিন। আমরা দায়িত্ব নিয়ে কাজ করছি। একটু আগেই এখানে র‍্যাব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। অনেক জনকে মামলা দিয়ে জরিমানা করেছে। যাদের মুভমেন্ট পাস ছিল না  তাদের সবাইকে জরিমানা করে বাসায় ফেরত পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর