শেখ হাসিনা যতদিন আছেন, কেউ না খেয়ে থাকবে না: পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-22 23:32:56

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,অতি দরিদ্র,কর্মহীন,দিনমজুর,রিকশা ও ভ্যানচালক,পরিবহন শ্রমিক এবং কৃষকসহ করোনা মহামারির ছোবলে ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের জন্য এবারও মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই শেখ হাসিনা যতদিন আছেন, দেশের কেউ না খেয়ে থাকবে না।

শনিবার(৮ মে) নাটোরের সিংড়া পৌরসভার দমদমা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ১২ টি ওয়ার্ডের কর্মহীন দুস্থ ও অসহায় ৪৬২১ টি পরিবারের মাঝে ভিজএফ সহায়তা প্রদানকালে এ মন্তব্য করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, নিয়মিত ভিজিএফ সহায়তার পাশাপাশি ৩৬ লাখ ৫০ হাজার ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ সহায়তা দিতে ৯১২ কোটি ৫০ হাজার বরাদ্ধ রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে জিটুপি (গর্ভনমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫শ টাকা পাচ্ছে পরিবারগুলো। এছাড়া মধ্যবিত্ত শ্রেণির মানুষদের জন্য কল সেন্টার-৩৩৩ পরিষেবা চালু করে যারা সরাসরি খাদ্য সহায়তা চাইতে পারছে না, তাদের জন্যও খাবারের ব্যবস্থা করেছে। 

এ সময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিরুল ইসলাম, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ ওহিদুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক  মাওলানা রুহুল আমিন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  ১২টি ইউনিয়নে ভিজিএফ সহায়তা বাবদ নগদ অর্থ প্রদান কার্যক্রমের উদ্বেধন করেন।

এ সম্পর্কিত আরও খবর