শবে কদরে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-25 05:59:22

পবিত্র শবে কদর উপলক্ষে সরকারি ছুটিতে বেনাপোল বন্দর দিয়ে ভারতের সাথে বন্ধ রয়েছে আমদানি-রফতানি বাণিজ্য। তবে ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যেও এ পথে দূতাবাসের ছাড়পত্র নিয়ে শর্তসাপেক্ষ্যে সচল রয়েছে পাসপোর্ট যাত্রী যাতায়াত।

সোমবার (১০ মে) সকালে আমদানি-রফতানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল।

তিনি জানান, সোমবার পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে পূনরায় বাণিজ্যক কার্যক্রম শুরু হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, করোনা সংক্রমণ রোধে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে। তবে নিষেধাজ্ঞার আগে যারা আটকা পড়েছিল তারা  দূতাবাস থেকে ছাড়পত্র নিয়ে যাওয়া আসা করছেন।

জানা যায়, প্রতিদিন এ বন্দর দিয়ে ভারত থেকে ৪শ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে থাকে। বেনাপোল বন্দর থেকেও প্রায় দেড়শো ট্রাকে বাংলাদেশি পণ্য রফতানি হয় ভারতে। প্রতিদিন আমদানি পণ্য থেকে সরকারের প্রায় ২০ কোটি টাকা রাজস্ব আহরণ হয়।

এ সম্পর্কিত আরও খবর