স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:41:44

প্রথম আলো জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, স্বাস্থ্যমন্ত্রী ও সচিবকে অপসারণ এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচার ও অফিসিয়াল সিক্রেসি আইন বাতিলের দাবিতে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

রোববার (২৩ মে) দুপুরে সচিবালয়ের ৬ নং গেটের সামনে এ বাধা দেওয়া হয়। এসময় পুলিশের সঙ্গে কর্মীদের ধাক্কা ধাক্কি হয়। তবে কেউ আহত হয়নি।

বাধা দেওয়ার ফলে সেখানেই সমাবেশ শুরু করে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা। সমাবেশে বক্তারা বলেন, গত বছর আমরা দেখেছি ও স্বাস্থ্য মন্ত্রণালয় ডিজিকে অপসারণ করা হয়েছিল। তাতে বোঝা যায় স্বাস্থ্য মন্ত্রণালয় কতটা দুর্নীতিগ্রস্ত। ওইসব দুর্নীতি প্রকাশ করতে তথ্য সংগ্রহ করতে গেলে রোজিনা ইসলামকে হেনস্তা করা হয়। স্বাস্থ্যমন্ত্রী মানসিকভাবে অসুস্থ, এটা তার বক্তব্যে বোঝা যায়। এই দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্যমন্ত্রীকে অবিলম্বে প্রত্যাহার করতে হবে। না হলে এই স্বাস্থ্যখাত আরও দুর্নীতিগ্রস্ত হবে।

তারা আরও বলেন, রোজিনা এমন কি অপরাধ করেছিল যে তাকে শর্তসাপেক্ষে জামিন দিতে হয়। এই যে সচিবালয় দেখেন, এখানে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়। অথচ রোজিনা ইসলাম নাকি গোপন নথিতে হাত দিয়েছে। এসব হাজার হাজার কোটি টাকার খবরই দিতে গিয়েছিল রোজিনা ইসলাম।

তারা দাবি জানিয়ে বলেন, অতি দ্রুত রোজিনাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, তার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, স্বাস্থ্যমন্ত্রী ও সচিবকে প্রত্যাহার করতে হবে এবং দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের শাস্তি দিতে হবে।

রোজিনা ইসলামের জামিন নয়, নিঃশর্ত মুক্তির দাবি করে তারা বলেন, রোজিনা ইসলামের জন্য নাকি রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যখন দুর্নীতি করে, তখন রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয় না? তখন আপনাদের ভাবমূর্তি কোথায় যায়?

সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক দীপক শীল, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর