রাজশাহীতেও কঠোর লকডাউন চান বাদশা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-13 07:44:46

করোনা সংক্রমণের হার বেশি হওয়ায় সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের বিশেষ লকডাউন দিয়েছে সরকার।কিন্তু নানা কৌশলে এই থেকে রাজশাহী হয়ে মানুষ ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে চলে যাচ্ছেন। এ অবস্থায় সারাদেশেই করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

তাই এই পরিস্থিতিতে রাজশাহীতেও কঠোর লকডাউন দেয়ার পক্ষে মত দিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

করোনা পরিস্থিতি নিয়ে বুধবার (২৬ মে) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় তিনি এই মত দেন। এই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল। সভায় পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাঁরা সভায় নিজেদের মতামত তুলে ধরেন।

সভায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা আরও বলেন, ফিডার রোড দিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে মানুষের রাজশাহী আসা বন্ধ করতে হবে। এ জন্য পুলিশ-প্রশাসনকে কঠোর হতে হবে। সবচেয়ে ভাল হয় যদি চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি রাজশাহীকেও কঠোর লকডাউনের আওতায় আনা যায়।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি শুরু হলে গত ২২ মে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালনা পর্ষদের সভায় ফজলে হোসেন বাদশা জেলাটিকে লকডাউনের প্রস্তাব দেন। এই প্রস্তাব হাসপাতালের পক্ষ থেকে বিভাগীয় কমিশনারের কাছে পাঠানো হয়। এরপরই চাঁপাইনবাবগঞ্জে লকডাউন আসে।

এ সম্পর্কিত আরও খবর