কুমিল্লায় মামলার ১২ ঘণ্টার মধ্যে আদালতে চার্জশিট দাখিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-26 05:42:21

মামলার তদন্তের ক্ষেত্রে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে কুমিল্লার কোতোয়ালি মডেল থানা পুলিশ। মাত্র ১২ ঘণ্টার তদন্তে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই মামলার আসামি গ্রেফতার ও আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে তারা।

শনিবার (০৫ জুন) জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘটনার বিস্তারিত জানিয়েছে।

গত বৃহস্পতিবার নগরীর সুজানগর এলাকায় দিনদুপুরে একটি সিএনজি ছিনতাই করে দুর্বৃত্তরা। এ ঘটনায় শুক্রবার কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন সিএনজি মালিক।

এদিকে, বিষয়টি জানতে পেরে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ মামলাটি দ্রুত বিচার আইনে গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন। একই সাথে ঘটনার রহস্য উদঘাটন এবং জড়িতদের দ্রুত গ্রেফতারে অভিযান পরিচালনার নির্দেশ দেন।

এরই মধ্যে পুলিশের অভিযানে দুই ছিনতাইকারী গ্রেফতার হয়, উদ্ধার করা হয় সিএনজি অটোরিকশাটি। আর এ ঘটনায় থানায় মামলা দায়েরের ১২ ঘণ্টার মধ্যেই তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করে দৃষ্টান্ত স্থাপন করে জেলার কোতোয়ালি মডেল থানা পুলিশ।

থানা পুলিশ সূত্র জানায়, গত বৃহস্পতিবার (০৩ জুন) ছিনতাইকারীরা চালককে অস্ত্রের মুখে জিম্মি করে নগরীর সুজানগর পানির ট্যাংকির সামনে থেকে একটি সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই করে। এছাড়া চালকের মোবাইলফোন ও নগদ অর্থও ছিনিয়ে নেয় তারা। এ ঘটনায় সিএনজির মালিক ফরহাদ হোসেন বাবু শুক্রবার (০৪ জুন) কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। থানায় মামলা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই শুক্রবার পুলিশ অভিযান চালিয়ে ছিনতাই হওয়া সিএনজি, চালকের মোবাইলফোন ও নগদ অর্থ উদ্ধার করে। এ সময় ছিনতাইকারী সুজানগর এলাকার বিডিআর রফিক মিয়ার ছেলে আব্দুস সামাদ ও একই এলাকার আবুল কাশেমের ছেলে শাহজাহান ওরফে কালুকে গ্রেফতার করা হয়। এছাড়া ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আর এ ঘটনায় জড়িত ২ ছিনতাইকারীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। একই দিনে তদন্ত শেষ করে শুক্রবার আদালতে চার্জশিট দাখিল করা হয়।

শনিবার বিকেলে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, থানায় অভিযোগ পেয়েই জেলা পুলিশ সুপারের নির্দেশেনা ও অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) সার্বিক তত্ত্বাবধানে অভিযান শুরু করি। দুই ছিনতাইকারীকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করি। মাত্র ১২ ঘণ্টার মধ্যেই মামলার তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করি।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ডাকাতি-ছিনতাইয়ের মতো ঘটনাগুলোকে আমরা গুরুত্ব সহকারে দেখছি। নগরীতে এমন একটি ঘটনার কথা শুনে দ্রুত আসামিদের গ্রেফতারের নির্দেশ প্রদান করি। এতো অল্প সময়ের মধ্যে তদন্ত সম্পন্ন করে চার্জশিট প্রদান, এটি একটি বিরল দৃষ্টান্ত। আশা করি এর মাধ্যমে নগরীতে ছিনতাই বন্ধ হবে এবং অপরাধীরা এ ধরনের অপরাধ করতে পিছপা হবে।

এ সম্পর্কিত আরও খবর