মমেক হাসপাতালে র‍্যাবের অভিযানে ১৩ দালাল আটক 

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-28 12:56:58

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ১৩ দালালকে আটক করেছে র‍্যাব-১৪।

বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত হাসপাতালের বর্হিবিভাগে এই অভিযান চালায় র‍্যাব-১৪ সদস্যরা।

সরকারি কাজে বাধা, মেডিকেল কার্য সম্পাদনে সরকারি দায়িত্বপ্রাপ্তদের অসহযোগিতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে প্রত্যেক কে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাঈদুল ইসলাম।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- এনায়েত কবির (৪২), মনোয়ার হোসেন (৪২), রতন মিয়া (৪৫), মনির হোসেন (৩৭), মাসুদুল করিম, ফিরোজ মিয়া (৫০), আলাল উদ্দিন (৬০), নজরুল ইসলাম (৪০), আলাউদ্দিন (৫৫), টুটুল আহমেদ (৩৭), সোহেল মিয়া (৩১), আলমগীর হোসেন (৪২) ও আসাদুল ইসলাম (২৭) মধ্যে একজন তারাকান্দা উপজেলার বাকিরা ময়মনসিংহ সদরের বিভিন্ন এলাকায় বসবাস করেন।

র‍্যাব-১৪ জানায় দালাল চক্রের সদস্যরা বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে কাজ করেন। মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কৌশলে মিথ্যা প্রলোভন দেখিয়ে রোগীদের প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিকে নিয়ে প্রতারণা করে যাচ্ছিলে। প্রতিদিন সকাল থেকে হাসপাতালর বর্হিবিভাগে রোগীদের চাপ শুরু হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে ভালো সেবা পাইয়ে দেওয়ার আশ্বাসে হাসপাতাল থেকে বাইরে বের করে নিয়ে যাওয়া হতো।

র‍্যাব-১৪ ময়মনসিংহের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, সাধারণ রোগীরা যেনো দালালদের দ্বারা প্রতারিত না হয় এবং সুষ্ঠুভাবে সেবা পায় সে কারণে অভিযান চালানো হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর