রায়ের নকলের জন্য বাবরসহ ১৭ আসামির আবেদন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 11:52:43

 

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের নকলের জন্য আবেদন করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, আরিফুল ইসলাম ওরফে আরিফ কমিশনারসহ দণ্ডপ্রাপ্ত ১৭ আসামি।

আবেদনকৃত আসামিরা রায়ে বিভিন্ন মেয়াদের দণ্ডে দণ্ডিত হয়েছেন।

আসামিদের মধ্যে লুৎফুজ্জামান বাবর ও আশরাফুল হুদার পক্ষে অ্যাডভোকেট নজরুল ইসলাম, আব্দুস সালাম পিন্টুর পক্ষে অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম ওরফে আরিফ কমিশনার ও সাইফুল ইসলাম ডিউকের পক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ আবেদন করেছেন।

এছাড়া আসামি মহিবুল্লাহ অভি, জাহাঙ্গীর আলম, আবুল কালাম আজাদ ও রফিকুল ইসলামের পক্ষে অ্যাডভোকেট লুৎফর রহমান, শেখ আব্দুস সালামের পক্ষে অ্যাডভোকেট ইদি আমিন, খোদা বক্স চৌধুরীর পক্ষে অ্যাডভোকেট আবুল খায়ের, রুহুল আমিনের পক্ষে অ্যাডভোকেট বশির আহমেদ, আব্দুর রহিম ও রেজ্জাকুল হায়দার চৌধুরীর পক্ষে অ্যাডভোকেট ফারুক আহমেদ, হোসাইন আহমেদ তামীমের পক্ষে অ্যাডভোকেট আহসান, আরিফ হাসান সুমনের পক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান ও মাওলানা আবু তাহেরের পক্ষে অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের নকলের জন্য আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতে বিশেষ পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ বিষয়টি বার্তা২৪কে নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, পূর্ণাঙ্গ রায় প্রস্তুত হলেও নকল দেওয়ার আগে রায়টি পুণরায় ভালোভাবে নিরীক্ষা করবেন আদালত। সেক্ষেত্রে রায়ের নকল পেতে ৭ থেকে ১০ দিন সময় লাগতে পারে।

গত ১০ অক্টোবর রায় হওয়ার পর ১১ অক্টোবর ও ১৪ অক্টোবর আসামিপক্ষের আইনজীবীরা রায়ের নকলের জন্য এ আবেদনগুলো করেন।

এ সম্পর্কিত আরও খবর