সংক্রমণ ও মৃত্যু বাড়ছে সীমান্ত জেলা নওগাঁয়

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-24 01:07:39

করোনার সংক্রমণ ঠেকাতে নওগাঁয় চলমান বিশেষ বিধিনিষেধের মধ্যেই বেড়েই চলেছে করোনার সংক্রমণ। গতকাল বুধবার (২৩ জুন সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ২২১ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে।

এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাড়ালো ৩ হাজার ৯৫৭। গত ২৪ ঘণ্টায় ৭৮৮টি নমুনা পরীক্ষার বিপরীতে ওই ২২১ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ২৮ দশমিক ৪ শতাংশ।    

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই দুই ব্যক্তি জেলার বদলগাছী উপজেলা ও নওগাঁ পৌরসভার  বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭০ জনের মৃত্যু হলো। এর আগের ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়। 

নওগাঁর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও বগুড়ার টিএমএসএস হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৭২ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এ ছাড়া নওগাঁ সদর হাসপাতালসহ জেলার ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ২৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের ফলাফল করোনা পজিটিভ এসেছে। নতুন শনাক্ত মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ৭৫ জন। এ ছাড়া রানীনগর উপজেলায় ১১, আত্রাইয়ে ৩, মহাদেবপুরে ৩২, মান্দায় ১৪, বদলগাছিতে ৫, পত্নীতলায় ১৬, ধামইরহাটে ১৪, নিয়ামতপুরে ২৫, সাপাহারে ১৩ এবং পোরশা উপজেলার ১৩ জন শনাক্ত হয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পার্সন ও ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, লকডাউন ও বিধিনিষেধের মধ্যেই জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়া খুবই উদ্বেগের বিষয়। মানুষের অসেচতনতার কারণেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা কঠিন হচ্ছে। সবাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হতো।

নওগাঁয় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ২৩ এপ্রিল। সেই থেকে এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৫৭। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।

এ সম্পর্কিত আরও খবর