রাষ্ট্রদূতদের ব্রিফ করলেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 09:56:17

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের ডেকে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে ব্রিফ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

রোববার (১৪ অক্টোবর) বিকেল সোয়া ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ব্রিফ শুরু করেন পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠক সূত্র জানিয়েছে, ডিজিটাল নিরাপত্তা আইন এবং সম্প্রতি ২১ আগস্ট হত্যাকাণ্ড নিয়ে আদালতের রায় নিয়ে ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া রোহিঙ্গা ইস্যুতেও কথা বলেন তিনি।

এর আগে বেশ কয়েকবার রোহিঙ্গা ইস্যুতে রাষ্ট্রদূতদের ব্রিফিং করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রাণে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেওয়া প্রায় ৭ লাখের অধিক মিয়ানমারের নাগরিকদের (রোহিঙ্গা) নিজ ভূমিতে ফেরাতে রাখাইন রাজ্য পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার দাবি জানিয়েছে ঢাকা।

জাতীয় সংসদের ভেতরে-বাইরে বিভিন্ন পক্ষের আপত্তি, উদ্বেগ ও মতামত উপেক্ষা করে গত ২৬ সেপ্টেম্বর সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়েছে।

অন্যদিকে ১০ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করেছেন। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসমাবেশে সুপরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালানো হয়েছিল দলটির সভানেত্রী শেখ হাসিনা ও অন্যান্য নেতাকে হত্যা করার উদ্দেশ্যে। আদালতের রায়ে ১৯ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন ও ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। যদি বিএনপি এ রায়কে ফরমায়েসি রায় বলে অভিহিত করেছে।

এ সম্পর্কিত আরও খবর