ঈদের আগের দিন সুস্থ হলেন ৯ হাজার ৯৯৭ জন

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা ২৪ | 2023-08-24 14:54:20

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বাসা ও হাসপাতাল মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন।

ঢাকা বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৭৩ জন, চট্টগ্রামে ২ হাজার ২৭৬ জন, রংপুরে ৮২৫ জন, খুলনায় ১ হাজার ৯৪৯ জন, বরিশালে ১৯৫, রাজশাহীতে ৭৮৩ জন, সিলেটে ২৯৩ জন এবং ময়মনসিংহে ৩৪৮ জন।

আজ মঙ্গলবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬৩৯টি পরীক্ষাগারে ৩৯ হাজার ৫১০টি নুমনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন।

একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০০ জন। এর মধ্যে পুরুষ ১১১ জন এবং মহিলা ৮৯ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু বরণ করেছেন ১৮ হাজার ৩২৫ জন। ‌

এতে বলা হয়, বয়স বিবেচনায় মৃতের সংখ্যা ১১ থেকে ২০ বছরের ১ জন, ৩১ থেকে ৩০ বছরের ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪৮ জন, ৬২ থেকে ৭০ বছরের ৬২ জন, ৭১ থেকে ৮০ বছরের ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের ৮ জন এবং ৯০ থেকে ১০০ বছরের ১ জন।

এ সম্পর্কিত আরও খবর