মমেক হাসপাতালে একদিনে রেকর্ড মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 01:49:47

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছে জেলা সর্বোচ্চ ৩৭০ জন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় এটাই সর্বোচ্চ মৃত্যু।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মো. মহিউদ্দিন খান মুন জানান, রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯ জন করোনায় এবং ১৪ জন করোনা উপসর্গ নিয়ে মোট জনের মৃত্যু হয়।

করোনা মৃত্যু বরণকারীরা হলেন- ময়মনসিংহ সদর উপজেলার সুক্লা (৬১), আলি ফতেন্নেসা (৬৮), গফরগাঁওয়ের বকুলা (৮২), হালুয়াঘাটের মোহাম্মদ আলী (৬০), ত্রিশালের সাব্বির (৪২), মুক্তাগাছার লিয়াকত আলি (৬০), নেত্রকোনা সদরের হামিদা খাতুন (৫২), খালিয়াজুড়ির শাহজাহান (৫০) ও গাজীপুর শ্রীপুরের ফয়েজ বানু (৮০)।

করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারীরা হলেন- ময়মনসিংহ সদরের ইসমাইল (৩৫), আব্দুস সিদ্দিক (৬৪), মো. সাইফুজ্জামান (৬৪), ফিরোজা খাতুন (৬৫), নান্দাইলের রমেসা (৭৮), ফুলপুরের আব্দুল সেলিম (৫০), ভালুকার তাজুদ্দিন (৪৫), ত্রিশালের আঞ্জুমান (৭০), গফরগাঁওয়ের আব্দুস রাজ্জাক (৮০), নেত্রকোনা সদরের পাপিয়া (৩৫), পুর্বধলার আব্দুর রশিদ (৮৫), টাঙ্গাইল সদরের বিনয় কিশ পোদ্দার (৬২), মধুপুরের খলিল (৮৫), গাজীপুর শ্রীপুরের নুরুল ইসলাম (৬০)। তারা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান তিনি নিজেই করোনা আক্রান্ত। রোববার (২৫ জুলাই) দুপুরে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় গত ২৪ ঘণ্টায় ১২৬৩ টি নমুনা পরীক্ষা করা হয় এর মধ্যে আরটি পিসিআর টেস্ট ১১৫ এবং এন্টিজেন টেস্ট ২৫৫ মোট ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার ২৯.২৯%।

এ সম্পর্কিত আরও খবর