অপহর‌ণের সাড়ে ৯ মাস পর স্কুলছাত্রী উদ্ধার, গ্রেফতার ১

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-19 11:52:21

কু‌ড়িগ্রা‌মের উ‌লিপু‌রে ‘অপহর‌ণের’ প্রায় সা‌ড়ে নয় মাস পর অপহৃত এক স্কুলছাত্রীকে (১৫) উদ্ধার করেছে পুলিশ। প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে নীলফামারী সদর উপ‌জেলার পোস্ট অ‌ফিস মোড় এলাকা থে‌কে ওই কিশোরীকে উদ্ধারের পাশাপাশি অভিযুক্ত রায়হান মিয়া নামের যুবককেও গ্রেফতার করে পুলিশ।

বুধবার (২৮ জুলাই) সকালে তাদের কুড়িগ্রামে নিয়ে আসা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) উলিপুর থানা পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পু‌লিশ ও ভুক্ত‌ভো‌গী প‌রিবার সূ‌ত্রে জানা গে‌ছে, গত বছ‌রের ১৬ অ‌ক্টোবর উপ‌জেলার বজরা ইউ‌নিয়‌নের কালপা‌নি বজরা এলাকার ওই কিশোরী‌কে একই এলাকার কালপা‌নি টিটমার এমদাদুল হকের পুত্র রায়হান মিয়া (৩২) অপহরণ ক‌রে নিয়ে যায়। অ‌নেক খোঁজাখুুঁজির পর সন্ধান না পে‌য়ে ওই কিশোরীর পিতা ফারুক হাসান বা‌দি হ‌য়ে গত বছর ১২ নভেম্বর উ‌লিপুর থানায় মামলা দা‌য়ের ক‌রেন। অভিযুক্ত রায়হান পলাতক থাকলেও ঘটনার সা‌থে জ‌ড়িত থাকার অভিযোগে রায়হা‌নের পিতা এমদাদুল ও ভাই আকরাম হো‌সেন‌কে গ্রেফতার ক‌রে জেল-হাজ‌তে পাঠা‌য় পুলিশ।

আসামিরা জা‌মি‌নে বেরিয়ে আস‌লেও মূল অভিযুক্ত রায়হান ও ওই কি‌শোরীকে উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। পরে প্রায় সাড়ে নয় মাস পর পু‌লি‌শ প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত রায়হা‌নের মোবাইল নম্বর ট্র্যাকিং করে তার অবস্থান নিশ্চিত হয়। পরে মঙ্গলবার (২৭ জুলাই) নীলফামারী সদর উপ‌জেলার পোস্ট অ‌ফিস মোড় এলাকা থে‌কে রায়হানসহ ওই কি‌শোরী‌কে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, প্রযুক্তির সাহায্যে আমরা তাদের অবস্থান শনাক্ত করতে সক্ষম হই। পরে নীলফামারী সদর থানা পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়। বুধবার দুপুরে রায়হানকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। ওই কিশোরীর শারীরিক ভাবে অসুস্থ থাকায় তাকে পুলিশ প্রহরায় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে ।

এ সম্পর্কিত আরও খবর