সিরাজগঞ্জে খালাস হচ্ছে অক্সিজেনের চতুর্থ চালান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-30 05:29:28

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ভারত থেকে আসা আরও ২০০ টন অক্সিজেনের (এলএমও) চতুর্থ চালান নিয়ে ‘ইন্দো-বাংলা এক্সপ্রেস" ট্রেনটি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসেছে পৌঁছেছে। সকাল ৭টা থেকে চলছে অক্সিজেনবাহী ট্যাংক লরিতে খালাস কার্যক্রম। গতকাল দিবাগত রাত ২টার দিকে ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠান লিনদে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব।

রবিবার (১ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে ‘ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস’ নামক ট্রেনটি বরাবরের মতো আরও ১০টি কন্টেইনারে ২০০টন তরল অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছায়।

আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটি চতুর্থ বারের মতো এ নিয়ে রেলপথে ভারত থেকে মোট ৮০০ টন তরল অক্সিজেন বাংলাদেশে নিয়ে আসলো।

সোমবার (২ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে ট্রেনের কন্টেইনার থেকে সড়ক পথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংক লরিতে খালাস কার্যক্রম। খালাস শেষে ট্যাংক লরিগুলো ২০০ টন করে অক্সিজেন নিয়ে নারায়নগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যাবে। সেখানে নেয়ার পরে চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে।

উল্লেখ্য, এর আগে ভারত থেকে ৩ ধাপে আসা ৬০০ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। এরপর আজ আবার ২০০ টন আসলে সকাল থেকে চলছে খালাস কার্যক্রম। সন্ধ্যা নাগাদ সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে শেষ ট্যাংক লরিটি নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট এর উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানা গেছে। এ নিয়ে ৪ বারে ২০০ টন করে সর্বমোট ৮০০ টন অক্সিজেন রেলপথে দেশে এল।

এ সম্পর্কিত আরও খবর