বিট কয়েন ব্যবসার নামে প্রতারণা, চক্রের চার সদস্য আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-09-01 19:11:40

বিট কয়েন ব্যবসার নামে সাধারণ গ্রাহকদের কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়া একটি চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব সদস্যরা। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৬ লক্ষাধিক টাকা, কম্পিউটার ও প্রতারণার কাজে ব্যবহৃত সরঞ্জাম।

বুধবার (১৮ আগস্ট) দুপুরে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার পোতাট্টি বাজারে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল, র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কর্মকর্তা ছাড়াও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হচ্ছেন দুপচাঁচিয়া উপজেলার কোল গ্রামের গোলাম মোস্তফার ছেলে ইসমাইল হোসেন ফিরোজ, একই গ্রামের আবু সাঈদের ছেলে রুহুল আমিন বিকাশ, পোতাট্টি গ্রামের মকবুল হোসেনের ছেলে মাসুদ রানা ও একই গ্রামের তৈয়ব মীরের ছেলে মাইনুল ইসলাম।

গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পোতাট্টি বাজারে অবস্থিত এনজেড রোবোট্রেড লিমিটেড নামের এলএমএল ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। গ্রেফতারকৃতরা ওই প্রতিষ্ঠানের মাধ্যমে বিট কয়েনের ব্যবসার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয় মর্মে গোয়েন্দা সংস্থার কাছে তথ্য ছিল। সেই অনুযায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে এই চক্রের মূল হোতা ইসমাইল হোসেন ফিরোজসহ চারজনকে আটক করা হয়।

দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান রায়েত জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ফোনে জানিয়েছেন র‌্যাব সদস্যরা চারজনকে আটক করেছে।তবে তাদেরকে থানা পুলিশে এখনও সোপর্দ করা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর