নতুন সাইকেল পেয়ে খুশি রাজবাড়ীর গ্রাম পুলিশরা

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 02:04:19

রাজবাড়ী জেলা প্রশাসনের দেওয়া বাই সাইকেল পেয়েছে জেলার ৯৮ জন গ্রাম পুলিশ। নতুন বাইসাইকেল পেয়ে ভীষণ খুশি এ সকল গ্রাম পুলিশরা। নতুন সাইকেল পাওয়ায় তাদের কাজের গতি আরও বেড়ে যাবে এমনটাই অভিব্যক্তি প্রকাশ করেন তারা।

বৃহস্পতিবার (২৩ সে‌প্টেম্বর) সকা‌লে রাজবাড়ী অফিসার্স ক্লাবের মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাইসাইকেল বিতরণ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ২০২০-২১ অর্থ বছরের স্থানীয় সরকারের অর্থায়‌নের রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউ‌নিয়‌নের ৯৮ জন গ্রাম পুলিশদের মাঝে বাই-সাইকেল এবং পোশাক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করা হ‌য়।

ছবিঃ বার্তা২৪.কম

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মো. মাহাবুর রহমান শেখ, সদর উপজেলার নির্বাহী অফিসার ফাহমি মো. সায়েফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, গ্রাম পুলিশ সভাপতি মো. উজ্জল খানসহ প্রমুখ।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, গ্রামাঞ্চলে যোগা‌যো‌গের ব্যাবস্থা উন্নয়ন ও প্র‌তি‌টি জায়গার প্র‌ত্যেক‌টি মানু‌ষের জন্ম ও মৃত্যুর নিবন্ধন ৪৫ দি‌নের ম‌ধ্যে তা‌লিকাভুক্ত করার কাজে তাদের এই বাই-সাই‌কেল‌টি বিতরণ করা হ‌য়ে‌ছে। এছাড়াও গ্রাম পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে স্থানীয় সরকারের পক্ষ থেকে তাদের এই বাইসাইকেল দেওয়া হয়। এর আগেও একই প্রজেক্টর আওতায় গ্রাম পুলিশদের ২৮টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

ছবিঃ বার্তা২৪.কম

রাজবাড়ী জেলা গ্রাম পুলিশের সভাপতি মো. উজ্জল খান বার্তা২৪.কমকে বলেন, গ্রাম-পুলিশরা এতদিন হেঁটে হেঁটে কাজ করতো। আমাদের কাজের গতি খুবই কম ছিল। এখন আমরা একটি করে নতুন বাই সাইকেল উপহার পেলাম। আশা করছি এখন থেকে আমাদের কাজের গতি আরও অনেক বৃদ্ধি পাবে।

এ সম্পর্কিত আরও খবর