পরিবহন ধর্মঘটে বিচ্ছিন্ন ঢাকা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:10:08

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে দেশজুড়ে চলা পরিবহন ধর্মঘটে সারা দেশের সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

খবর নিয়ে জানা গেছে, ধর্মঘটের প্রথম প্রহর থেকেই রাজধানীর তিনটি আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো ধরনের বাস যেমন ছেড়ে ছাড়েনি তেমনি রাজধানীতে প্রবেশও করেনি। ফলে দূরপাল্লার গন্তব্যগামী যাত্রীদের ভোগান্তি চরম সীমায় পৌঁছায়। এসময় অনকে যাত্রীকেই দেখা যায় ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পর বাস না পেয়ে ফিরে যেতে।

রোববার (২৮ অক্টোবর) মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে এ চিত্র দেখা যায়। এছাড়া খোঁজ নিয়ে জানা যায়, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ আছে।

সরেজমিনে মহাখালী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, এই টার্মিনালে যতগুলো পরিবহনের কাউন্টার আছে সবগুলো বন্ধ রয়েছে। আর পার্কিং করা সারিসারি বাস। যাত্রীরা বাস ও টিকিটের জন্য অপেক্ষা করছেন, কিন্তু এ নিয়ে কারও কোনো মাথা ব্যথা নেই।

এছাড়া টার্মিনাল থেকে বের হয়ে যে বাসায় যাবেন সেই রাস্তাও বন্ধ। সব মিলিয়ে টার্মিনালে বন্দিদশায় অপেক্ষার প্রহর গুণছেন যাত্রীরা।

এ বিষয়ে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই গুরুত্বপূর্ণ কাজে দূরপাল্লার গন্তব্যে যাবেন বলে অপেক্ষা করছেন। এদের মধ্যে অনেকে পারিবারিক, ব্যবসার ও ব্যক্তিগত কাজে যাওয়ার জন্য এসেছিলেন। কিন্তু গাড়ি না থাকায় বিপাকে পড়তে হচ্ছে সবাইকে।

এ বিষয়ে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনলে দূরপাল্লার বাসের জন্য অপেক্ষমান যাত্রী লিমন হোসেন বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকে সিলেটের বাসের জন্য অপেক্ষা করছি, বাসের দেখা মিলছে না। বাড়িতে মা অসুস্থ তাকে ঢাকায় আনব চিকিৎসার জন্য কিন্তু এই ধর্মঘটের কারণে যেতে পারছি না। খুব চিন্তা হচ্ছে এখন কবে শেষ হবে এই ধর্মঘট।

সায়দাবাদ আন্তঃজেলা বাস টার্মিনালে চট্টগ্রামগামী দূরপাল্লার বাসের জন্য অপেক্ষমান যাত্রী হায়দার আলী বার্তা২৪.কমকে বলেন, ব্যবসার কাজে চট্টগ্রাম যাবে, আজকের মধ্যে না যতে পারলে ক্ষতি হয়ে যাব। কিন্তু গাড়ি তো নেই এছাড়া ভেবেছিলাম এয়ারপোর্টে যাব কিন্তু সেখানে যাওয়ার গাড়িও পাচ্ছি না। এ অবস্থা চলতে  থাকেলে  সর্বনাশ হয়ে যাবে।

মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের ঈগল পরিবহনের চালক লোকমান হোসেন বার্তা২৪.কমকে বলেন, মালিক সমিতির নির্দেশ কোনো গাড়ি টার্মিনাল থেকে বেরও হবে না আর ঢুকবেও না। সরকার দাবি না মানা পর্যন্ত এ অবস্থাই চলতে থাকবে। কোনো দূরপাল্লার বাস বের হবে না।

এ সম্পর্কিত আরও খবর