এবারও হচ্ছে না ছেউড়িয়ায় লালন মেলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 20:41:45

এবারও বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩১তম তিরোধান দিবস পালন করা হবে না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার (১২ অক্টোবর) কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১ কার্তিক বঙ্গাব্দ বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩১তম তিরোধান দিবস পালনের জন্য ধার্য আছে। করোনাভাইরাসজনিত রোগে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে কুষ্টিয়ায় এ পর্যন্ত ৭৭২ জন রোগী মৃত্যুবরণ করেছেন এবং এখনো কিছু মানুষ করোনা আক্রান্ত অবস্থায় আছেন। ফকির লালন শাহের ১৩১তম তিরোধান দিবস পালন সংক্রান্ত বিষয়ে ৭ অক্টোবর লালন একাডেমি কার্যকরী সংসদের সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় করোনাসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় ফকির লালন শাহের তিরোধান দিবস পালন না করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এতদসংক্রান্ত বিষয়ে লালন অনুসারী ভক্তবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লালন একাডেমির কার্যকরী সভার সিদ্ধান্ত, বিদ্যমান করোনা পরিস্থিতি এবং গণজমায়েতের ক্ষেত্রে সরকারি বিধিনিষেধ আরোপ থাকাসহ সার্বিক বিষয়াদি বিবেচনা করে আসন্ন তিরোধান দিবস পালন (লালন মেলা, আলোচনা সভা এবং লালন সংগীতানুষ্ঠান আয়োজন) করা সম্ভব হচ্ছে না।

সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আখতার, লালন একাডেমির সদস্যসচিব ও সহকারী কমিশনার সবুজ হাসানসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

লালন একাডেমির সদস্যসচিব ও সহকারী কমিশনার সবুজ হাসান জানান, ৭ অক্টোবর লালন একাডেমির কার্যকরী সংসদের সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনাসহ সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ফকির লালন শাহর ১৩১তম তিরোধান দিবস পালন না করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর