মিলিটারি পুলিশ সপ্তাহ শুরু

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 14:54:51

সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং পালনীয় বিভিন্ন বিষয় সম্পর্কে উদ্বুদ্ধ করতে ‘মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১’ শুরু করেছে।

সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল সাকিল আহমেদ ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে রবিবার এর উদ্বোধন করেন। বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ আগামী ৪ ডিসেম্বর শেষ হবে।

আইএসপিআর জানায়, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে এবারের মিলিটারি পুলিশ সপ্তাহ ভিন্নমাত্রা যোগ করেছে। শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসগুলোতে সার্বিক আইন-শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও সুপরিচিত। জাতিসংঘ শান্তি রক্ষা মিশনের আওতায় পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মিলিটারি পুলিশ কোরের সদস্যরা উচ্চমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২১ উদ্বোধনকালে সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃংখলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃংখলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে।

মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমানবাহিনীর কর্মকর্তারা ছাড়াও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর