কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 21:20:55

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করেছে র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (০১ ডিসেম্বর) র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে রাজধানীর ঈশা খাঁ হোটেল থেকে আটক করা হয়েছে।

এর আগে, বঙ্গবন্ধুর ম্যুরাল ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা দুটি অডিও ক্লিপ গত সোমবার ছড়িয়ে পড়ে। এরপর থেকে রাজশাহীতে আব্বাসের বিরুদ্ধে নানা কর্মসূচি চলছে। রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল মমিন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও করেন।

এদিকে আব্বাস আলীকে এরইমধ্যে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও কাটাখালী পৌর শাখার আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁকে শোকজও করা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর স্থায়ী বহিষ্কারের প্রক্রিয়া শুরু হতে পারে। পৌরসভার কাউন্সিলররা মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও জমা দিয়েছেন জেলা প্রশাসকের কাছে। জেলা প্রশাসক তা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

আরও পড়ুন: গ্রেফতার হচ্ছেন মেয়র আব্বাস

এ সম্পর্কিত আরও খবর